খালেদা জিয়ার জামিন ২৮ জুন পর্যন্ত বর্ধিত
প্রথম পাতা » আইন-আদালত » খালেদা জিয়ার জামিন ২৮ জুন পর্যন্ত বর্ধিত


সোমবার ● ৪ জুন ২০১৮

---অনলাইন ডেস্ক : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিনের মেয়াদ আগামী ২৮ জুন পর্যন্ত বাড়িয়েছেন আদালত। একই সঙ্গে মামলার পরবর্তী তারিখে তাকে আদালতে হাজির করার নির্দেশ দেয়া হয়েছে। সোমবার ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান এ আদেশ দেন। অসুস্থতার কারণে কারাগার থেকে খালেদা জিয়া আদালতে হাজির হতে না পারায় এ আদেশ দেয়া হয়।

এদিনে মামলার যুক্তিতর্ক শুনানিতে অনুপস্থিত খালেদা জিয়ার জামিনের মেয়াদ বৃদ্ধি ও তার হাজিরা পরোয়ানা (পিডব্লিউ) প্রত্যাহারের আবেদন করেন তার আইনজীবীরা। আদালত খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়ালেও পিডব্লিউ প্রত্যাহারের আবেদন না মঞ্জুর করেন।

এ মামলায় জিয়াউল ইসলাম মুন্না নামে এক আসামি ওমরায় যাওয়ার জন্য আবেদন করলে আদালত সরকারের অনুমতিসাপেক্ষে তা মঞ্জুর করেন।

গত ৮ ফেব্রুয়ারি দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সনকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান। এ মামলায় অন্য আসামি খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানকে ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়। রায়ের পর খালেদা জিয়াকে রাজধানীর নাজিমউদ্দিন রোডের সাবেক কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। এ মামলায় তার জামিন হলেও অন্য মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি থাকায় তিনি জামিনে মুক্ত হতে পারছেন না।

বাংলাদেশ সময়: ১৩:৪৫:২৩ ● ২১৩ বার পঠিত



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)



আরো পড়ুন...