কমলাপুরে টিকিট যুদ্ধ
প্রথম পাতা » জাতীয় » কমলাপুরে টিকিট যুদ্ধ


শনিবার ● ২ জুন ২০১৮

---অনলাইন ডেস্ক : কয়েকদিন বাদেই নাড়ির টানে পরিবার-পরিজন নিয়ে ঈদ উদযাপনে ঢাকা ছাড়বেন মানুষ। শুরু হবে নাড়ির টানে ঘরে ফেরার সব চেষ্টা। আনন্দের ঈদ যাত্রায় পদে পদে ভোগান্তি। তবে শত বিড়াম্বনা সহ্য করেও ফিরতে হবে প্রিয়জনের কাছে। আর এজন্যই রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ঈদের আগাম টিকিটের জন্য যেন যুদ্ধে নেমেছে হাজার হাজার মানুষ।

মধ্যরাত থেকে কাউন্টারগুলোতে জড়ো হয়েছে মানুষ। অতিরিক্ত এই ভিড় সামাল দিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে খেতে হচ্ছে হিমশিম।

শনিবার সকালে রেলস্টেশনে গিয়ে টিকিট পেতে রীতিমতো যুদ্ধে নামতে হয়েছে টিকিট প্রত্যাশীদের। আজ দেয়া হচ্ছে ১১ জুনের টিকিট। নির্ধারিত সময় সকাল ৮টা থেকে টিকিট বিক্রির কাউন্টার খুলেছে। গতকাল শুক্রবার দেয়া হয়েছে ১০ জুনের টিকিট।

এবার ঈদে ছুটি বেশ কম। কারণ শনিবার ও রোববার রয়েছে সাপ্তাহিক ছুটি যেটা ঈদের ছুটির মধ্যে চলে গেছে। ৩০ রোজা হলে রোববার ঈদ। তাহলে একদিন ছুটি হয়তো বাড়তে পারে।

তবে সেই ঝুঁকি নিতে চান না টিকিটপ্রত্যাশীরা। এ জন্য ২৭ রমজান শবে কদরের ছুটিকে কাজে লাগাতে চান ঘরমুখী মানুষেরা। ঢাকার কমলাপুর রেলস্টেশনে ২৬টি কাউন্টার থেকে টিকিট বিক্রি চলছে। এর মধ্যে দুটি কাউন্টার নারীদের জন্য সংরক্ষিত। কাউন্টারে ভ্যাপসা গরম থাকায় দুর্ভোগ বেড়েছে নারীদের। মোট টিকিটের ৭৫ শতাংশ কাউন্টারে, আর বাকি ২৫ শতাংশ টিকিট অনলাইনে বিক্রি করা হবে।

প্রসঙ্গত, ঈদের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে গতকাল শুক্রবার থেকে শুরু হয়ে চলবে আগামী ৬ জুন পর্যন্ত। আজ দেয়া হচ্ছে ১১ জুনের অগ্রিম টিকিট। ৩ জুন দেয়া হবে ১২ জুনের টিকিট, ৪ জুন ১৩ জুনের টিকিট, ৫ জুন ১৪ জুনের টিকিট এবং ৬ জুন ১৫ জুনের টিকিট। প্রতিদিন সকাল ৮টা থেকে টিকিট বিক্রি হচ্ছে। একজন একসঙ্গে সর্বোচ্চ চারটি টিকিট সংগ্রহ করতে পারবেন। তবে বিক্রিত টিকিট ফেরত নেয়া হবে না।

বাংলাদেশ সময়: ১৫:৫৩:৩৭ ● ২২৮ বার পঠিত



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)



আরো পড়ুন...