সৌদি যুবরাজ সালমানকে হুঁশিয়ারি আলকায়েদার
প্রথম পাতা » আর্ন্তজাতিক » সৌদি যুবরাজ সালমানকে হুঁশিয়ারি আলকায়েদার


শনিবার ● ২ জুন ২০১৮

---অনলাইন ডেস্ক : সৌদি আরবের আলোচিত সংস্কারপন্থী যুবরাজ মোহাম্মদ বিন সালমানের ‘পাপ-প্রকল্পের’ বিষয়ে হুঁশিয়ারি উচ্চারণ করেছে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী আল-কায়েদার আরব উপদ্বীপ শাখা (একিউএপি)। গতকাল শুক্রবার প্রকাশিত এক বুলেটিনে সংগঠনটি এ সতর্কবার্তা জানায়।

রক্ষণশীল সৌদি আরবে ব্যাপক সংস্কার কার্যক্রম নিয়েছেন ৩২ বছর বয়সী বিন সালমান। গাড়ি চালানোর সুযোগসহ নারীদের অনেকগুলো অধিকার নিশ্চিত হয়েছে তাঁর হাত ধরে। এ ছাড়া তিনি চলচ্চিত্রের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে দেওয়াসহ নাগরিকদের বিনোদনের জন্য অনেকগুলো প্রকল্প হাতে নিয়েছেন। একিউএপি তাঁর এসব উদ্যোগকে ‘পাপ-প্রকল্প’ বলছে।

জঙ্গিদের অনলাইন-ভিত্তিক কার্যক্রম নজরদারি করা ওয়েবসাইট সাইট ইনটেলিজেন্স গ্রুপ জানিয়েছে, ইয়েমেন-ভিত্তিক জঙ্গিগোষ্ঠীটি তাদের সংবাদ বুলেটিনে বলেছে যে বিন সালমানের নতুন যুগ মসজিদের বদলে সিনেমা হলে ভরা। তিনি ইমামদের বইয়ের বদলে বেছে নিচ্ছেন পূর্ব ও পশ্চিমের নাস্তিক ও ধর্মনিরপেক্ষদের বই। এগুলো দুর্নীতি ও নৈতিক অবক্ষয়ের দরজা খুলে দিচ্ছে বলে একিউএপির দাবি।

একিউএপি জেদ্দায় গত এপ্রিলে রেসলিং প্রদর্শনী ডব্লিউডব্লিউই রয়্যাল রাম্বল আয়োজনের নিন্দা জানিয়ে বলেছে, ‘বিদেশি অবিশ্বাসী কুস্তিগিরেরা শরীর দেখিয়েছে। সেখানে নারী ও পুরুষ সবাই একসঙ্গে তা উপভোগ করেছে। শুধু এটা করেই তারা ক্ষান্ত হয়নি। প্রতি রাতে গানের কনসার্ট, চলচ্চিত্র আর সার্কাস প্রদর্শনীও করে।

এএফপি

বাংলাদেশ সময়: ১৫:১৫:৩৬ ● ১০৫ বার পঠিত



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)



আরো পড়ুন...