রমজানের আগমনী বার্তা : রায়পুরে নিত্যপণ্যের মূল্য ঊর্ধ্বগতিতে, আদা-টমেটোর ঝাঁজে দিশেহারা ভোক্তা সাধারণ
প্রথম পাতা » প্রধান সংবাদ » রমজানের আগমনী বার্তা : রায়পুরে নিত্যপণ্যের মূল্য ঊর্ধ্বগতিতে, আদা-টমেটোর ঝাঁজে দিশেহারা ভোক্তা সাধারণ


সোমবার ● ১৪ মে ২০১৮

---স্টাফ রিপোর্টার : এখনো শুরু হয়নি রমজান, শুধুমাত্র রমজানের আগমনী বার্তাতেই লক্ষ্মীপুরের রায়পুরে হু হু করে বাড়তে শুরু করেছে সব্জিসহ নিত্যপণ্যের বাজার দর।


আজ সোমবার সকাল সাড়ে নয়টায় রায়পুর বাজারের বিভিন্ন সব্জি দোকানে পরিদর্শন করে দেখা যায়, গত সপ্তাহের তুলনায় আজ কাঁচাবাজারে মূল্যে অনেক পরিবর্তন চলে এসেছে।গত সপ্তাহ বা দুইদিন আগেও খোলা বাজারে টমেটো বিক্রী হয়েছিলো ২৫ টাকা থেকে ৩০ টাকা কিন্তু আজ বিক্রী হচ্ছে প্রতি কেজি ৫০ টাকা, ভেন্ডি ছিল ২০ থেকে ২৫ টাকা আজ ৪০ টাকা,করলা ৬০ টাকা,বেগুন ৮০ টাকা,গাঁজর ৮০,শসা ৫০, বটবটি ৭০ টাকাসহ বেড়েছে আলু, পটল,পেঁপে সহ সকল প্রকার সব্জি মূল্য ! অপরদিকে গরু মাংসের দাম অপরিবর্তিত (৫০০) থাকলেও বেড়েছে ব্রয়লার মুরগীর দাম, গত সপ্তাহে প্রতি কেজি ব্রয়লার মুরগী বিক্রী হয়েছিলো ১২৫ টাকা থেকে ১৩০ টাকা কিন্ত আজ দাম পরিবর্তন হয়ে বিক্রী হচ্ছে ১৪৫ থেকে ১৫০ টাকা, লেয়ার ২১০ থেকে ২১৫ টাকা ছিল আজ বিক্রী হচ্ছে ২৩০ টাকা প্রতি কেজি। বেড়েছে পেঁয়াজ রসুনের দামও আজকে খোলা বাজারে পেঁয়াজের মূল্য কেজি প্রতি ৩৫ টাকা,ইন্ডিয়ান রসুন ১১০ টাকা কিন্ত গত সপ্তাহে ছিল ৯০টাকা, দেশী রসুন ৫০ টাকা থেকে ৬০ টাকা মূল্যে, আদা ৮০ থেকে বৃদ্ধি পেয়ে ১২০ টাকা, চনাবুট ৬০ টাকা থেকে বৃদ্ধি পেয়ে ৭০ টাকা কেজি, চিনি ৫০ থেকে ৬০ টাকায় বৃদ্ধি এবং মুড়ি ৬০ টাকা থেকে ৭০ টাকায় বৃদ্ধি পেয়েছে। বেড়েছে এলপি গ্যাসের মূল্যও, যমুনা গ্যাস ৯৩০ টাকা থেকে বৃদ্ধি পেয়ে আজকে বাজার মূল্য ৯৬০ থেকে ৯৭০ টাকা প্রতি সিলিন্ডার বিক্রী হচ্ছে।


রমজান আসতে না আসতেই বাজার নিত্য পণ্যের দাম বেড়ে যাওয়ায় স্বল্প আয়ী মানুষের মাঝে কাজ করছে উদ্বেগ উৎকন্ঠা। ক্রেতা বিক্রেতা উভয়ের মাঝেই চলছে দাম কষাকষি ! রমজান আসলেই রমজান কে পুঁজি করে সব্জিসহ নিত্য পণ্যের বাজার এইভাবে হু হু করে বেড়ে যাওয়ার কারণ খুঁজতে প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেছেন স্থানিয় ভোক্তা সাধারণ। অনতি বিলম্বে রায়পুর বাজারে প্রত্যেক ব্যবসায়ীদের সাথে আলাপ আলোচনা করে বাজারে নিত্যে পণ্যের দাম ক্রয় ক্ষমতার মধ্যে রাখার জন্য রায়পুর উপজেলা প্রশাসনের দৃষ্টি কামনা করছেন সকলে।

বাংলাদেশ সময়: ১০:৪২:১৫ ● ৪৩২ বার পঠিত



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)



আরো পড়ুন...