রামগঞ্জের মাধ্যমিক বিদ্যালয়ের প্রথম নারী প্রধান শিক্ষক শারমিন নয়ন
প্রথম পাতা » শিক্ষাঙ্গন » রামগঞ্জের মাধ্যমিক বিদ্যালয়ের প্রথম নারী প্রধান শিক্ষক শারমিন নয়ন


বুধবার ● ১৪ মার্চ ২০১৮

---

স্টাফ রিপোর্টার: রামগঞ্জে প্রথম নারী প্রধান শিক্ষক হিসাবে নিয়োগ পেয়েছেন শারমিন নয়ন। রামগঞ্জ উপজেলার ভাদুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসাবে তিনি নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হন।
তিনি বিগত ১৪ বছর যাবত অত্র প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসাবে উক্ত বিদ্যালয়ে সুনামের সহিত দায়িত্ব পালন করছিলেন। তার স্বামী লকিয়ত উল্যাহ ভাদুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ১০বছর যাবত দায়িত্ব পালন করেছেন।
উল্লেখ্য উক্ত বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক অবসরে গেলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব গ্রহন করেন, সিনিয়র শিক্ষক শারমিন নয়ন। ২০১০ইং সনে তৎকালীন বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও সাবেক বিএনপি দলীয় সাংসদ নাজিম উদ্দিন আহম্মেদ প্রধান শিক্ষক পদে নিয়োগ প্রক্রিয়া শেষ করলেও প্রধান শিক্ষক পদে কোন নিয়োগ না দিয়ে কালক্ষেপন করে। এসময় বার বার ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শারমিন নয়ন বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতিকে নিয়োগপত্র দেয়ার জন্য অনুরোধ করলেও তিনি তাতে কর্ণপাত করেনি। উপরুন্ত শারমিন নয়নের স্বামী সাবেক চেয়ারম্যান লকিয়ত উল্যাকে তার অনুসারী হলে নিয়োগ প্রদান করা হবে বলে চাপ প্রয়োগ করলেও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অন্যায়ের সাথে আপোষ করেননি। এমনকি নিয়োগ পেতে আদালতের শরনাপন্নও হয়নি।
এছাড়াও বিগত সময়ে বিদ্যালয়ে নতুন ভবন স্থাপনে প্রতিবন্ধকতা সৃষ্টিসহ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচন বন্দে জেলা আদালতে দুইটি মামলা দায়ের করেন। বন্ধ করে রাখেন প্রধান শিক্ষক নিয়োগ প্রক্রিয়া।
গত বছর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু ইউছুফ, থানা অফিসার ইনচার্জ মোঃ তোতা মিয়া ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মিজানুর রহমান ভূইয়ার উপস্থিতিতে গোপন ব্যলটে নির্বাচিত সদস্যরা ভাদুর ইউপির বর্তমান চেয়ারম্যান জাহীদ হোসেন ভূইয়াকে সভাপতি পদে নির্বাচিত করে। উক্ত কমিটি বিদ্যালয়ের কাঙ্খিত লক্ষ্য অর্জনে প্রধান শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার জন্য মাধ্যমিক শিক্ষা অফিসসহ সংশ্লিষ্ট দফতরে অনুরোধ করলে আজ বুধবার সকাল ১১ঘটিকায় উপজেলা পরিষদ হল রুমে ডিজি’র প্রতিনিধি ও রামগঞ্জ এম ইউ সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মতিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান ভূইয়া, রামগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঞ্জুরুল হক ফারুক, ভাদুর ইউপি চেয়ারম্যান জাহীদ হোসেন ভূইয়া প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৫জন অংশগ্রহনকারী লিখিত ও মৌখিক পরীক্ষা নেন। এসময় রামগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান সুরাইয়া আক্তার শিউলী, ইউএসএ হালিমা বেগমসহ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। পরীক্ষার ফলাফলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শারমিন নয়ন সর্ব্বোচ্ছ নম্বর পেয়ে প্রধান শিক্ষক হিসাবে নিয়োগ পান।

বাংলাদেশ সময়: ২১:০৮:৩১ ● ২৯৭ বার পঠিত



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)



আরো পড়ুন...