৭ দিনের মধ্যে লক্ষ্মীপুর প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন করতে হাইকোর্টের নির্দেশ
প্রথম পাতা » আইন-আদালত » ৭ দিনের মধ্যে লক্ষ্মীপুর প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন করতে হাইকোর্টের নির্দেশ


সোমবার ● ১৫ জানুয়ারী ২০১৮

---নিউজ ডেস্ক : আগামী ৭ দিনের মধ্যে লক্ষ্মীপুর প্রেসক্লাবের ২০১৮-২০১৯ সেশনের নির্বাচন সম্পন্ন করতে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। রবিবার (১৪ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত যৌথ বেঞ্চ এ নির্দেশ প্রদান করেন।

বাদী পক্ষের আইনজীবি এডভোকেট শেখ শফিক মাহামুদ আজ সোমবার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন।
জানা যায়, লক্ষ্মীপুর প্রেসক্লাবের সভাপতি হোসাইন আহম্মদ হেলাল রিট পিটিশন (নাম্বার ৫০৬) দায়ের করলে দীর্ঘ শুনানি শেষে আদালত উক্ত নির্দেশ দেন। একই সাথে উক্ত আদেশে লক্ষ্মীপুর জেলা প্রশাসক এবং জেলা নির্বাচন কর্মকর্তাকে আদেশ প্রাপ্তির এক সপ্তাহের মধ্যে নির্বাচন সম্পন্ন করার জন্য নির্দেশ প্রদান করেন বিজ্ঞ আদালত। এ সংক্রান্ত আদেশ নামার অনুলিপি সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হলে তা গৃহিত হয় বলে জানা যায়।

প্রসঙ্গত, লক্ষ্মীপুর প্রেসক্লাবের গঠনতন্ত্র মোতাবেক গত ২৩ ডিসেম্বর বিশেষ সাধারণ সভা ও ৫ জানুয়ারির এডহক কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় ১৫ জানুয়ারির মধ্যে প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদ গঠনের লক্ষে নির্বাচন সম্পন্ন করতে জেলা নির্বাচন কর্মকর্তাকে প্রধান নির্বাচন কমিশনার করার সিদ্ধান্ত নেওয়া হয়। এই মর্মে তাকে চিঠিও প্রেরণ করেন সাংবাদিকরা। কিন্তু অজ্ঞাত কারণে নির্বাচন প্রস্তুতি ও সম্পন্ন না করায় উচ্চআদালতে রিট পিটিশন করা হয়। এদিকে ঐক্যবদ্ধ প্রেসক্লাব গঠনে কতিপয় স্বার্থন্বেষী সাংবাদিকদের ইন্ধনে একটি রাজনৈতিক চক্রের কালো থাবায় নির্বাচন অনুষ্ঠানে বিঘ্নতা ঘটছে বলে ক্লাবের নির্বাচনমুখী অধিকাংশ সদস্যদের অভিযোগ।

বাংলাদেশ সময়: ২০:২৩:৫৯ ● ২৮০ বার পঠিত



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)



আরো পড়ুন...