তামিমের ব্যাটে টাইগারদের সহজ জয়
প্রথম পাতা » খেলাধুলা » তামিমের ব্যাটে টাইগারদের সহজ জয়


সোমবার ● ১৫ জানুয়ারী ২০১৮

---অনলাইন ডেস্ক : ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের উদ্বোধনী ম্যাচে জিম্বাবুয়ের দেয়া ১৭১ রানের টার্গেট বেশ সহজেই উতরে গেলো টাইগাররা। ম্যাচের শুরু থেকে টাইগার সমর্থকদের আশা ছিলো বড় জয়ের। ম্যাচ শেষে তা শতভাগ পূর্ণ করলো টাইগার ব্যাটসম্যানরা। ৮ উইকেটের বড় জয় দিয়ে ত্রিদেশীয় সিরিজের যাত্রা শুরু করল ম্যাশ বাহিনী।

এদিন ব্যাটিংয়ের শুরু থেকে কোন রকম চাপ ছাড়াই বেশ ভালোভাবেই এগিয়ে যাচ্ছিলো মাশরাফির দল। এনামুল হক বিজয়, সাকিব আল হাসান সাজঘরে ফিরলেও এক পাশ শক্ত করে ধরে থাকেন ওপেনার তামিম ইকবাল। মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে দলেকে এগিয়ে নিতে থাকেন ওপেনার তামিম ইকবার। খেলার গতি অক্ষুন্ন রেখে ক্যারিয়ারের খাতায় আরো একটি ফিফটি যোগ করেন তিনি। শেষ পর্যন্ত ৯৩ বলে ব্যাক্তিগত ৮৪ রানে অপরাজিত থেকে দলকে জয়ী করেই ফেরেন তামিম। আর মুশফিক করেন ২৩ বলে ১৪ রান।

নিংসের চতুর্থ ওভারে সিকান্দার রাজার বলে ক্রেইগ আরভিনের হাতে ধরা পড়েন এনামুল হক বিজয়। ব্যক্তিগত ১৯ রানে ফিরে তিনি।

এরপর ভালোভাবে এগিয়ে যাচ্ছিলো তামিম-সাকিব জুটি। সিকান্দার রাজার ডেলিভারিটি সরাসরিই আঘাত করে সাকিব আল হাসানের প্যাডে। তবে আবেদনে সাড়া দেননি আম্পায়ার শামসুদ্দিন। জিম্বাবুয়ে রিভিউ নিতে ভুল করেনি। রিভিউয়েই কপাল পুড়েছে সাকিবের। ৩৭ রান করে সাজঘরে ফিরতে হয়েছে এই অলরাউন্ডারকে।

এদিন বাংলাদেশি বোলারদের দাপটে শক্তভাবে দাঁড়াতেই পারেনি জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। টস হেরে ব্যাট করতে নেমে ৪৯ ওভারে ১৭০ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে। সফরকারীদের পক্ষে সর্বোচ্চ ৫২ রান করেন সিকান্দার রাজা। আর বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান ৩টি, মাশরাফি বিন মুর্তজা ১টি, সানজামুল ইসলাম ১টি, মোস্তাফিজুর রহমান ২টি ও মোস্তাফিজুর রহমান ২টি করে উইকেট নেন।

বাংলাদেশ সময়: ১৮:৫৮:০২ ● ২০৫ বার পঠিত



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)



আরো পড়ুন...