পাকিস্তানে গির্জায় আত্মঘাতী বোমা হামলায় নিহত ৭
প্রথম পাতা » আর্ন্তজাতিক » পাকিস্তানে গির্জায় আত্মঘাতী বোমা হামলায় নিহত ৭


রবিবার ● ১৭ ডিসেম্বর ২০১৭

---অনলাইন ডেস্ক : পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটার একটি গির্জায় আত্মঘাতী বোমা হামলায় সাতজন নিহত এবং ১৭ জন আহত হয়েছেন। রোববার দুপুরে জারগুন রোডে অবস্থিত বেথেল মেমোরিয়াল গির্জাটিতে এই হামলার ঘটনা ঘটে। হামলাকারী ছিলেন দুইজন। তাদের একজন গির্জার ভেতরে আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটায় এবং অপরজন নিরাপত্তা বাহিনীর গুলিতে গির্জার প্রবেশদ্বারে মারা যায়। খবর : জিও নিউজ, এএফপির।

খবরে বলা হয়েছে, একটি বিস্ফোরণের পর গির্জাটিতে বন্দুকের গুলির শব্দ শোনা গিয়েছে। হামলার পর পরই সেখানে নিরাপত্তা বাহিনী পৌঁছায়। সন্ত্রাসীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলি বিনিময়ের ঘটনা ঘটে। কোয়েটার সব হাসপাতালে জরুরি অবস্থাজারি করা হয়েছে।

বেলুচিস্তানের ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) মোয়াজ্জম আনসারি জানান, হামলার সময় গির্জায় ৪০০ জনের উপস্থিতি ছিল। হামলার পর চার্চ থেকে লোকজনদের নিরাপদে সরিয়ে নেয়া হচ্ছে। এখনো উদ্ধার অভিযান চলছে।

বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী মির সরফরাজ বুগতি জানান, দুইজন আত্মঘাতী হামলাকারী গির্জায় বিস্ফোরণ ঘটায়। তাদের একজন বোমা বিস্ফোরণে নিহত হয়েছে এবং অপরজন নিরাপত্তা বাহিনীর গুলিতে মারা গিয়েছে। হামলায় আহত সবাইকে কোয়েটার সিভিল হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

হাসপাতাল সূত্র জানায়, প্রথম দিকে চারজনের মৃতদেহ ও ২০ জন আহত ব্যক্তিকে হাসপাতালে আনা হয়। চিকিৎসাধীন অবস্থায় আরো তিনজনের মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ২৩:৪৯:৫০ ● ২০৯ বার পঠিত



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)



আরো পড়ুন...